সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়াডের্র মানজাই ব্রাক স্কুল মাঠে দর্শনা পাহাড়ি মানজাই পাকা রাস্তা হতে ফুল বাদশার বাড়ী পর্যন্ত রাস্তা পাকাকরণ কাজের উদ্বোধন

রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহমেদ ঝন্টু (প্রতিমন্ত্রী) বলেছেন, রংপুর সিটি কর্পোরেশনের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য নগরবাসীকে নৌকা মার্কায় আবারো ভোট দেয়ার আহবান জানান।
তিনি গতকাল সোমবার রংপুর সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়াডের্র মানজাই ব্রাক স্কুল মাঠে দর্শনা পাহাড়ি মানজাই পাকা রাস্তা হতে ফুল বাদশার বাড়ী পর্যন্ত রাস্তা পাকাকরণ কাজের উদ্বোধণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  সমাজ সেবক আশরাফ আলীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ডে কাউন্সিলর শাফিউল ইসলাম শাফি,সাবেক চেয়ারম্যান ফসিহ উদ্দীন,৩১নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি জামাল উদ্দিন প্রমুখ।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহানগর দোকান মালিক সমিতির আহবায়ক মোয়াজ্জেম হোসেন মিঠু,সাতমাথা ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক তৌফিকুর রহমান তপু ।
মেয়র বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরের মানুষকে ভালবাসেন। তাই তিনি রংপুরের উন্নয়ন নিজের কাধেঁ নিয়েছেন। তিনি রংপুরে বিভাগ, বিশ্ববিদ্যালয়, সিটি কর্পোরেশন,ফোরলেন রাস্তা দিয়েছেন। মেয়র আরো বলেন, আপনারা আমাকে ভোট দিয়ে উপজেলা চেয়ারম্যান, পৌরসভার চেয়ারম্যন,সংসদ সদস্য, সিটি মেয়র করেছেন। আপনাদের পবিত্র আমানত আমার কাছে জমা রেখেছেন । তাই ভবিষ্যতে আপনাদের দেয়া পবিত্র আমানত আমার দ্বারা খেয়ানত হবে না। 

পরে তিনি দর্শনা পাহাড়ি মানজাই এলাকায় সিটি কর্পোরেশনের উন্নয়ন নিয়ে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

নগরীর জলকর এলাকায় রংপুর সিটি কর্পোরেশনের নিজস্ব অর্থায়নে ১৬ লক্ষ ১৬ হাজার টাকা ব্যয়ে ২৫০ মিটারের একটি সিসি রাস্তা ও ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

নগরীর জলকর এলাকায় রংপুর সিটি কর্পোরেশনের নিজস্ব অর্থায়নে ১৬ লক্ষ ১৬ হাজার টাকা ব্যয়ে হামিদুলের বাড়ী হতে মতলুবের বাড়ী পর্যন্ত ২৫০ মিটারের একটি সিসি রাস্তা ও ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন করেন।এ উপলক্ষে মঙ্গলবার  এলাকায় এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু, (প্রতিমন্ত্রী)। উক্ত অনুষ্ঠানে অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন রসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন, রসিকের নির্বাহী প্রকৌশলী আজম আলী, মহানগর দোকান মালিক সমিতির আহবায়ক মোয়াজ্জেম হোসেন মিঠু প্রমুখ।

রংপুর সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে বিভিন্ন পুজা মন্ডপের আর্থিক অনুদানের চেক হস্তান্তর

রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীরমুক্তিযোদ্ধা সরফুদ্দিন আহমেদ ঝন্টু((প্রতিমন্ত্রী)) বলেছেন, বাংলাদেশ সাম্প্রাদায়িক সম্প্রীতির দেশ । কোন অশুভ শক্তি রংপুরের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারবেনা । সোমবার রসিক অডিটরিয়ামে রংপুর সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে বিভিন্ন পুজা মন্ডপের আর্থিক অনুদানের চেক হস্তান্তর কালে তিনি এ কথা বলেন । তিনি আরো বলেন সার্বজনীন দুর্গাপুজা আমাদের দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনকে আরও সুদৃঢ় করে । আবহমান কাল ধরে বিভিন্ন আচার অনুষ্ঠান পালনের মাধ্যমে যে সাম্প্রদায়িক সম্প্রীতি তৈরি হয়েছে তা কোন অশুভ শক্তি নষ্ট করতে পারবে না ।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আখতার হোসেন আজাদ, কাউন্সিলর মাহবুবার রহমান মঞ্জু,কাউন্সিল হারাধন রায়,কাউন্সিলর শাহজালাল করিম বকুল, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন, রসিক সচিব আবু সালেহ মোঃ মুছা জঙ্গি,রসিকের প্রধান হিসাব রক্ষন কর্মকর্তা আব্দুল হাকিম মিয়া, মহানগর দোকান মালিক সমিতির আহবায়ক মোয়াজ্জেম হোসেন মিঠু, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের রংপুর মহানগরের সভাপতি সুব্রত সরকার মুকুল,রামকৃষ্ণ সোমানী, প্রমুখ ।

উল্লেখ্য রংপুর সিটি কর্পোরেশনের উদ্যোগে ৩৩ টি ওয়ার্ডে ১৪৮টি পুজা মন্ডপে প্রায় ১০ লক্ষ টাকার আর্থিক অনুদান দেয়া হয় । 

সিটি কর্পোরেশনের ২৯ নং ওয়ার্ডের কালিবাড়ী আর কে রোডের মজিদ মিয়ার চাতাল হয়ে কালীবাড়ী পর্যন্ত রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন

রংপুর সিটি কর্পোরেশনের নিজস্ব অর্থায়নে ৩২ লাখ ২৬ হাজার টাকা ব্যয়ে রংপুর সিটি কর্পোরেশনের ২৯ নং ওয়ার্ডের কালিবাড়ী আর কে রোডের মজিদ মিয়ার চাতাল হয়ে কালীবাড়ী পর্যন্ত রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন করলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহমেদ ঝন্টু (প্রতিমন্ত্রী )।এ উপলক্ষে বৃহষ্পতিবার ২৯নং কলাবাড়ী এলাকায় এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে আবুল বারাকাতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু, (প্রতিমন্ত্রী)। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর মোখতার হোসেন, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর ফরিদা কালাম,সমাজ সেবক ফজর আলী,২৯নং ওয়ার্ডের আওয়ামীলীগের সহ-সভাপতি শাহিন আলম প্রমুখ উক্ত অনুষ্ঠানে অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন রসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন, নির্বাহী প্রকৌশলী আজম আলী

সিটি কর্পোরেশনের ১৮ নং ওয়ার্ডের মুন্সিপাড়ায় সাবেক কাউন্সিলর শরিফের বাড়ি হতে মুন্সিপাড়া কবরস্থান পর্যন্ত ১২০ মিটার রাস্তা ও ড্রেন ও ১৫ লাখ টাকা ব্যয়ে রংপুর সিটি কর্পোরেশনের ৪ নং ওয়ার্ডের খটখটিয়া কবরস্থানের প্রাচীর ও ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

 

রংপুর সিটি কর্পোরেশনের নিজস্ব অর্থায়নে ১৩ লাখ ৯৮ হাজার টাকা ব্যয়ে রংপুর সিটি কর্পোরেশনের ১৮ নং ওয়ার্ডের মুন্সিপাড়ায় সাবেক কাউন্সিলর শরিফের বাড়ি হতে মুন্সিপাড়া কবরস্থান পর্যন্ত ১২০ মিটার রাস্তা ও ড্রেন ও ১৫ লাখ টাকা ব্যয়ে রংপুর সিটি কর্পোরেশনের ৪ নং ওয়ার্ডের খটখটিয়া কবরস্থানের প্রাচীর ও ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন করলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহমেদ ঝন্টু (প্রতিমন্ত্রী )।এ উপলক্ষে মঙ্গলবার ৪নং খটখটিয়া এলাকায় এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু, (প্রতিমন্ত্রী)। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর হারাধন চন্দ্র রায় প্রমুখ উক্ত অনুষ্ঠানে অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন রসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন, রসিকের নির্বাহী প্রকৌশলী আজম আলী, মহানগর দোকান মালিক সমিতির আহবায়ক মোয়াজ্জেম হোসেন মিঠু প্রমুখ।

নারীর প্রতি যৌন সহিংসতা প্রতিরোধ ও নারীর অধিকার বিষয়ক এক প্রশিক্ষন কর্মশালার আয়োজন

 

বুধবার  রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহমেদ ঝন্টু (প্রতিমন্ত্রী ) রসিকের সভা কক্ষে ইউকে এইড এর অর্থায়নে একশন এইড বাংলােদেশ এর সহযোগিতায় পপুলেশন সার্ভিসেস এন্ড ট্রেনিং সেন্টার এর শী-ক্যান প্রকল্পের আয়োজনে নারীর প্রতি যৌন সহিংসতা প্রতিরোধ ও নারীর অধিকার বিষয়ক এক প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন করেন।
উক্ত প্রশিক্ষন কর্মশালায় রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আখতার হোসেন আজাদ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহমেদ ঝন্টু (প্রতিমন্ত্রী )। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন স্বাগত বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের সচিব আবু সালেহ মোঃ মুসা জঙ্গি, শী-কান এর ক্যাম্পেইন অফিসার আবুতাহের প্রমুখ।

বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তা পরিদর্শন করলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র

বুধবার রংপুর সিটি কর্পোরেশনের ৩নং ওয়ার্ডের উছাটারী এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তা পরিদর্শন করলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহমেদ ঝন্টু (প্রতিমন্ত্রী )। পরিদর্শনের সময় তিনি ক্ষতিগ্রস্থ রাস্তা দ্রুত মেরামত করার জন্য রংপুর সিটি কর্পোরেশনের প্রকৌশল বিভাগকে কে নির্দেশ দেন।
এ সময় উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আখতার হোসেন আজাদ, রংপুর সিটি কর্পোরেশনের ৩নং ওয়ার্ডের কাউন্সিলর আশেক আলী,রসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন, রসিকের নির্বাহী প্রকৌশলী আজম আলী, মহানগর দোকান মালিক সমিতির আহবায়ক মোয়াজ্জেম হোসেন মিঠু,বিশিষ্ট ব্যবসায়ী ইলিয়াস আলী বাবলু প্রমুখ।

 

অসুস্থ মহিলা কাউন্সিলকে দেখতে হাসপাতালে মেয়র

 

সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দিন আহম্মেদ ঝন্টু   রংপুর মেডিকেল হাসপাতালে অসুস্থ সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর আঞ্জু মনোয়ারা গিনি বেগমকে দেখতে যান । এসময় তিনি তার শয্যাপাশে কিছু সময় কাটান। তার চিকিৎসার খবর নেন এবং তার চিকিৎসার জন্য ৫০ হাজার টাকার একটি চেক প্রদান করেন।

২১ আগস্ট গ্রেনেড হামলার নিন্দা জ্ঞাপন ও হামলায় আইভি রহমান সহ নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে আলোচনা সভা,মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন

 

বিভীষিকাময় রক্তাক্ত ২১ আগস্ট ভয়াল গ্রেনেড হামলা দিবস। বারুদ আর রক্তমাখা বীভৎস হত্যাযজ্ঞের দিন। সভ্যজগতের অকল্পনীয় এক নারকীয় হত্যাযজ্ঞ চালানো হয় ২০০৪ সালের আগষ্টের এই দিনে। গ্রেনেডের হিংস্র দানবীয় সন্ত্রাস আক্রান্ত করে মানবতাকে। সেদিন দেশের বিভিন্ন স্থানে বোমা হামলা এবং নির্যাতন-নিপীড়নের প্রতিবাদে বঙ্গবন্ধু এ্যভিনিউতে বাংলাদেশ আওয়ামীলীগ আয়োজিত মিছিলপূর্ব সন্ত্রাস বিরোধী শান্তি সমাবেশে বিএনপি-জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ মদদে পরিকল্পিতভাবে মানবতার শত্রু সন্ত্রাসী ঘাতকচক্র আওয়ামী লীগ সভাপতি ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা করে।
১১ বছর আগে ২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধি সমাবেশে নারকীয় গ্রেনেড হামলার এ ঘটনা ঘটে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় কয়েকজন নেতা সে দিন অল্পের জন্য এ ভয়াবহ হামলা থেকে বেঁচে গেলেও অপর ২৪ জন নিহত হন। ২১ আগস্টের সমাবেশে বিকেলে একটি ট্রাকের উপর অস্থায়ী মঞ্চে যখন শেখ হাসিনা বক্তৃতা দিচ্ছিলেন তখন আকস্মিক এ হামলায় প্রায়ত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী ও আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমান এবং আরো ২৩ জন নেতাকর্মী নিহত হন। এছাড়াও এ হামলায় আরো ৪০০ জন আহত হন। আহতদের অনেকেই চিরতরে পঙ্গু হয়ে গেছেন। তাদের কেউ কেউ আর স্বাভাবিক জীবন ফিরে পাননি। দেশের বৃহৎ এই রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগকে নেতৃত্বশূণ্য করতে এ হামলা করা হয়েছিল।
সোমবার রসিকের হল রুমে রংপুর সিটি কর্পোরেশনের আয়োজনে শেখ হাসিনাকে হত্যার উদ্দ্যেশে ২১ আগষ্ট গ্রেনেড হামলার নিন্দা জ্ঞাপন ও হামলায় আইভি রহমান সহ নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে আলোচনা সভা,মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দিন আহম্মেদ ঝন্টু (প্রতিমন্ত্রী)। স্বাগত বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনে কাউন্সিল ও মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি ইদ্রিস আলী, কাউন্সিলর ফজলে এলাহী ফুলু, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর ও জেলা মহিলা আওয়ামীগের সাধারন সম্পাদিকা দিলারা বেগম, রংপুর জেলা কৃষকলীগের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম জাদু, ২৪ নং ওয়ার্ডের আওয়ামীলীগের সাধারন সম্পাদক নাজমুল করিম ডলার, ২৭ নং ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতি আব্দুল গনি দুলাল, ২১ নং ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতি তৌহিদুল ইসলাম, রসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন,লাইসেন্স কর্মকর্তা রাফিউর রহমান প্রমুখ।
অনুষ্ঠানে অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর সেকেন্দার আলী, মহানগর দোকান মালিক সমিতির আহায়ক মোয়াজ্জেম হোসেন মিঠু, ২৩নং ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতি মহিউদ্দিন মহি, ২৪ নং ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম, ৯ নং ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতি আবু বক্কর সিদ্দিক, ২৭ নং ওয়ার্ডের আওয়ামীলীগের সাধারন সম্পাদক নাসিম আহম্মেদ সনু, 7নং ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতি ও সাকে কাউন্সিলর আনোয়ারুল ইসলাম, ৪ নং ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতি সম সাজু, ৩১ নং ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতি জামাল মিয়া । অনুষ্ঠানটি পরিচালনা করেন রংপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও মহানগর আওয়ামীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম তোতা। অনুষ্ঠান শেষে মোনাজাত পরিচালনা করেন সদর হাসপাতাল জামে মসজিদের ইমাম মওলানা মাহমুদুর রহমান।

৩০নং ওয়ার্ডের নাচনীয়া বস্তি এলাকায় পানিবন্দি মানুষদের মাঝে ত্রাণ বিতরণ

 

গত তিনদিন যাবত উত্তরাঞ্চলের রংপুরের কিছু এলাকায় আকস্মিক বন্যা দেখা দেয়। এ বন্যার কারণে এসব এলাকার প্রচুর মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন বলে খবর পাওয়া যাচ্ছে। ১৬ আগস্ট বুধবার রংপুর সিটি কর্পোরেশনের বিভিন্ন প্লাবিতএলাকায় পানিবন্দি মানুষের খোজঁ খবর নেন সিটি কর্পোরেশনের মেয়র বীরমুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু(প্রতিমন্ত্রী)।আমন ধান রোপন করা হয়েছে।নতুন করে আমন রোপনের বীজতলাও নেই। ফলে ক্ষতিগ্রস্ত কৃষকদের পরিস্থিতি সামলে ওঠা বেশ কঠিন হবে বলে তিনি মনে করেন । পরে তিনি  সিটি কর্পোরেশনের ৩০নং ওয়ার্ডের নাচনীয়া বস্তি এলাকায় পানিবন্দি মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করেন ।এ সময় তিনি ২০০ টি পরিবারের প্রতিটি পরিবাকে ৫ কেজি করে চাল বিতরণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন রসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা আখতার হোসেন আজাদ, কাউন্সিলর জাহাঙ্গীর আলম তোতা,কাউন্সিলর সুলতান আহম্মেদ, মহানগর দোকান মালিক সমিতির আহবায়ক মোয়াজ্জেম হোসেন মিঠু,সাতমাথা ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক তৌফিকুর রহমান তপু প্রমুখ।